BREAKING NEWS

ads

Tuesday, May 9, 2017

জীবনধারা পালটে দেয়ার মত ডঃ এ.পি.জে আব্দুল কালামের ১১টি উক্তি →

জীবনধারা পালটে দেয়ার মত ডঃ এ.পি.জে আব্দুল
কালামের ১১টি উক্তি
.
'একটি বই একশ জন বন্ধুর সমান
কিন্তু একজন ভালো বন্ধু একটি লাইব্রেরীর
সমান'
.
'স্বপ্ন সেটা নয় যেটা তুমি ঘুমিয়ে দেখো
স্বপ্ন সেটা যেটা তোমায় ঘুমোতে দেয় না'
.
'সূর্যের মতো দীপ্তিমান হতে হলে প্রথমে
তোমাকে সূর্যের মতোই পুড়তে হবে'
.
'যদি তুমি তোমার কাজকে স্যালুট কর, দেখো
তোমায় আর কাউকে স্যালুট করতে হবে নাকিন্তু
তুমি যদি তোমার কাজকে অসম্মান কর, অমর্যাদা
কর, ফাঁকি দাও, তাহলে তোমায় সবাইকে স্যালুট
করতে হবে'
.
'যারা হৃদয় দিয়ে কাজ করতে পারে না, তাদের
অর্জন অন্তঃসারশূন্য, উৎসাহহীন সাফল্য চারদিকে
তিক্ততার উদ্ভব ঘটায়'
.
প্রতিদিন সকালে এই পাঁচটা লাইন বলো :
১) আমি সেরা
২) আমি করতে পারি
৩) সৃষ্টিকর্তা সব সময় আমার সঙ্গে আছে
৪) আমি জয়ী
৫) আজ দিনটা আমার
.
'ভিন্নভাবে চিন্তা করার ও উদ্ভাবনের সাহস
থাকতে হবে, অপরিচিত পথে চলার ও
অসম্ভব জিনিস আবিষ্কারের সাহস থাকতে হবে
এবং সমস্যাকে জয় করে সফল হতে হবে
এ সকল মহানগুণের দ্বারা তরুণদের
চালিত হতে হবেতরুণ প্রজন্মের প্রতি এই
আমার বার্তা'
.
'জীবন একটি কঠিন খেলা
ব্যক্তি হিসেবে মৌলিক অধিকার ধরে রাখার
মাধ্যমেই শুধুমাত্র তুমি সেখানে জয়ী হতে পারবে' .
.
'আকাশের দিকে তাকাওআমরা একা নইপুরো
মহাবিশ্ব আমাদের প্রতি
বন্ধুত্বসুলভযারা স্বপ্ন দেখে এবং কাজ করে
শুধুমাত্র তাদেরকেই শ্রেষ্ঠটা দেওয়ার জন্য
চক্রান্তে লিপ্ত এই বিশ্ব'
.
'উৎকর্ষতা একটি চলমান প্রক্রিয়া এবং এটি
কোনো আকস্মিক ঘটনা নয়'
.
'যদি একটি দেশকে দুর্নীতিমুক্ত এবং সুন্দর মনের
মানুষের জাতি হতে হয়, তাহলে আমি দৃঢ়ভাবে
বিশ্বাস করি এ ক্ষেত্রে তিনজন সামাজিক সদস্য
পার্থক্য এনে দিতে পারে
তারা হলেন বাবা, মা এবং শিক্ষক'

Share this:

Post a Comment

Note: Only a member of this blog may post a comment.

 
Back To Top
Copyright © 2014 আকাশ ছোঁয়া স্বপ্ন। . Shared by Themes24x7